ব্যবহৃত পুরাতন ফ্ল্যাটও হয়ে উঠতে পারে চমৎকার বসবাস উপযোগী। হোম ইন্টেরিয়র নিয়ে জানুন

ইন্টেরিয়র ডিজাইনের মাধ্যমে পুরাতন ঘরকে নতুন করে সাজাতে পারেন নিচের পরামর্শগুলো পড়ে। তাহলে আপনার পুরাতন ফ্ল্যাট হয়ে যাবে নতুনের মতো করে থাকার উপযোগী ,খুবই চমৎকার। আসুন আমরা জেনে নেই কিভাবে পুরাতন ব্যবহৃত ফ্লাট হয়ে যেতে পারে চমৎকার ও ব্যবহার উপযোগী।

Re Arrange Old Furniture

পুরানো আসবাবপত্র পুনরায় সাজান:

মাঝে মাঝে একটু সাজানো গোটা বাড়ির চেহারাই বদলে দিতে পারে! আসবাবপত্র সরানোর চেষ্টা করুন, এটি নতুন করে সাজান। মেঝের রঙ যেমন হারিয়ে যায় না, তেমনি বাড়ির নতুনত্বও হারিয়ে যায়। কিছু আসবাবপত্র পরিবর্তন করুন, শো-পিস পুনরায় সাজান।

নতুন চেহারা পাওয়ার জন্য সবসময় নতুন জিনিস কেনার মতো কোন জিনিস নেই। আপনার সাম্প্রতিক প্রকাশিত প্রবন্ধ থেকে কিছু টিপস দেওয়া হল কিভাবে আপনার ছোট ঘরকে দারুণ সব আসবাবপত্র দিয়ে সাজাবেন

Bind Old Photos

পুরানো ছবি বাঁধাই করুন :

দিনের পর দিন কত ছবি অ্যালবামে আছে, দেখা হয়নি অনেকদিন। কম খরচে ছবি বাঁধাই করুন, খোলা দেয়ালে সাজিয়ে নিন আপনার পছন্দ মতো। ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আপনার স্মৃতিময় হাসির মুহূর্তগুলো আপনার ঘরকে রাখবে রঙিন। কম খরচে প্রথমবারের মতো কীভাবে আপনার ঘর সাজাবেন সে সম্পর্কে আরও কিছু ধারণা দেখুন।

Touches of Green Everywhere

সর্বত্র সবুজের ছোঁয়া:

যাদের বাগান করার শখ আছে, তারা বাড়ির বারান্দা ও ছাদে কমবেশি গাছ লাগান। পুরনো বোতল কেটে, অথবা টিনের ক্যান বা ছোট কাচের জারে ছোট গাছ বা গুল্ম এনে বাড়ির অভ্যন্তরও সাজানো যায়। বইয়ের উপর, অথবা জানালার কার্নিসে, টেবিলের উপর বা আসবাবের পাশে সবুজের একটু ছোঁয়া আপনার ঘরে সজীবতা আনবে।

Use a New Mirror

নতুন করে আয়নার ব্যবহার :

আয়না শুধু সাজসজ্জার জন্য নয়, ড্রেসিং টেবিলের পাশাপাশি ঘরে রুচিশীল আয়নার ব্যবহার আনতে পারে নতুন মাত্রা। দেয়ালে লাগানো আয়না যেমন ঘরের আকার বড় করতে এবং আলোকিত করতে সাহায্য করে, তেমনি আকর্ষণীয় ফ্রেমযুক্ত এবং ডিজাইন করা আয়না ঘরের সাজসজ্জাকে নানাভাবে বাড়িয়ে তুলতে পারে। বাজারে এবং অনলাইনে পাওয়া যায় এমন সুন্দর আয়না আপনি কম খরচে কিনে আপনার পছন্দ মতো ঘরের দেয়ালে সাজাতে পারেন।

Variety from Frame to Frame

ফ্রেম থেকে ফ্রেম বৈচিত্র্য:

আপনার তৈরি করা যেকোনো শিল্প, বা আপনার ক্যালেন্ডারের পাতায় আপনার পছন্দের কোনো ছবি, ম্যাগাজিন-কাটিং বা সুন্দর মোড়ানো কাগজ, স্কুলের বন্ধুদের লেখা টি-শার্ট, যাই হোক না কেন আপনার মনকে দোলা দেয়! ফটোগ্রাফির কথা বলছি না, বাস্তব ফ্রেম; দেখুন কিভাবে ড্রয়ার, আলমারিগুলির জিনিসগুলি আপনার দেয়ালে বৈচিত্র্য এনে দেয়! শুধু তাই নয়, ছোট -বড় ফ্রেমে সজ্জিত দেয়াল আপনার স্বাদ বের করে আনবে।

Use of Plastic and Paper Alpana

প্লাস্টিক ও কাগজের আলপনার ব্যবহার:

আজকাল, বিভিন্ন ওয়েবসাইট বা ফেসবুক পেজে অনলাইনে দেয়াল সাজানোর বিভিন্ন উপায় রয়েছে; এগুলি সাশ্রয়ী মূল্যের এবং দেখতে দুর্দান্ত। এগুলি ব্যবহার করা খুব কম খরচে একটি সাধারণ দেয়ালে দুর্দান্ত পরিবর্তন আনতে পারে। এটি আপনার বেডরুমকে সাজানোর একটি দুর্দান্ত উপায়।

Bring Out the Hobbies

শখগুলো বের করে আনুন:

ছোটবেলা থেকেই আমাদের প্রায় সবারই কিছু না কিছু জমে আছে। স্ট্যাম্প থেকে শুরু করে মার্বেল, স্বচ্ছ পাথর, ঝিনুক, রঙিন বোতাম ইত্যাদি বিভিন্ন জিনিস কাচের জারে বা বাটিতে সাজানো যায়। আপনি যদি আগ্রহী হন তবে আপনি পুনর্ব্যবহার করে ঘর সাজানোর উপকরণও তৈরি করতে পারেন। আপনি বিভিন্ন ওয়েবসাইটে অনলাইনে এই ধরনের ধারণা পেতে পারেন।

শেষকথাঃ

বলা যায় উপরোক্ত আইডিয়াগুলো মাথায় রেখে পুরানো ও ব্যবহৃত ফ্ল্যাটকে সাজালে আপনার ঘর এবং ফ্ল্যাট হয়ে উঠবে অত্যধিক আকর্ষণীয়, চমৎকার যা ইন্টেরিয়র ডিজাইনের মাধ্যমে ভালোভাবে সম্ভব।